আজ শুক্রবার ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১৮, ২০২১, ১২:৫৭ অপরাহ্ণ




যে কারণে শ্রীলংকার পার্লামেন্টে ইমরানের ভাষণ বাতিল

বাহাদুর ডেস্ক :

আগামী ২২ ফেব্রুয়ারি শ্রীলংকা সফরে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এ সফরে ২৪ ফেব্রুয়ারি দেশটির পার্লামেন্টে ইমরানের বক্তৃতা দেওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করে বুধবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তৃতার পূর্বঘোষিত অনুষ্ঠান বাতিল করেছে শ্রীলংকা পার্লামেন্ট। খবর এনডিটিভির।

বুধবার পার্লামেন্টের স্পিকার মাহিন্দা অভয়বর্ধন বলেন, ‘বিশেষ কারণে’ পাকিস্তানের প্রধানমন্ত্রীর পার্লামেন্টে বক্তৃতা বাতিল করা হয়েছে।

সরকারিভাবে শ্রীলংকা পার্লামেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণেই ইমরানের বক্তৃতা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু বুধবার কলম্বোয় সর্বদল বৈঠকের পর রাজনৈতিক মহলের খবর– পার্লামেন্টের বক্তৃতায় ইমরান কাশ্মীর সমস্যার প্রসঙ্গ তুলতে পারেন আঁচ পেয়েই তড়িঘড়ি এ সিদ্ধান্ত নিয়েছে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সরকার।

ঘটনাচক্রে গত সপ্তাহেই দিল্লি সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দীর্ঘ বৈঠক করেছিলেন গোতাবায়ার ভাই শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে।

বৈঠকের পর যৌথ বিবৃতিতে সন্ত্রাস দমনে দ্বিপক্ষীয় পদক্ষেপের পাশাপাশি আর্থিক, বাণিজ্যিক ও সাংস্কৃতিক যোগাযোগ নিবিড় করার কথা বলা হয়েছিল।

গত বছরের নভেম্বরে ‘চীন ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত গোতাবায়া প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরেই কলম্বোর সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে সক্রিয় হয়েছিল নয়াদিল্লি।

গত সপ্তাহে মাহিন্দার সঙ্গে বৈঠকের পর শ্রীলংকার ২০১৯-এর ইস্টার ডেতে জঙ্গি হামলার তীব্র নিন্দা করেছিলেন মোদি।

প্রসঙ্গত ইসলামী জঙ্গি সংগঠন আইএস এবং ন্যাশনাল তৌহিদ জামাতকে ইস্টার সন্ত্রাসের জন্য প্রকাশ্যেই দায়ী করেছিল রাজাপক্ষে সরকার।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১